TopTime

আজ বঙ্গাব্দ

জিনাত জাহান খান-এর কবিতা ‘তোমার গান’


তোমার গান

নিরীহ ছায়ার মতো প্রচলিত তুমি,
আমার ভেতরে জাগো।
দীর্ঘ ধ্যানে এঁকেছিলাম মেঘ, আর
বৃত্ত রেখা ধরে ঘুরে আসা শব্দদের দুর্ঘটনা,
যারা ঝুলে থাকে, সাঁকো বরাবর।
প্রবল বৃষ্টির সম্ভাবনায় আক্রান্ত জলসাঁতার।
নদী কাঁধে ডুবে ডুবে চলে স্রোতের গতি রেখা।
পারি না যেতে দূরে, এইসব সময় হতে।
জেগে ওঠো, আমার ভেতরে জাগো...
আর শোনো, মল্লযোদ্ধার স্মৃতি
লাল জবার জন্যে—ঘুম আসে না আমার

আমি তোমার হৃদয়জুড়ে ফুলের বাগান,
সুবাসের তীর ঘেঁষে জেগে ওঠা গান।


জিনাত জাহান খান। কবি। জন্ম ১০ আগস্ট, বরিশালে। পেশায় শিক্ষক। প্রকাশিত কবিতাগ্রন্থ: ‘নীল কাছিমের দ্বীপ’ (শুদ্ধস্বর: ২০১৪), ‘কথা বলা মাছ’ (চৈতন্য: ২০১৫), ‘শর্তহীন দেবদারু’ (জেব্রাক্রসিং: ২০১৮)।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. দারুণ! অসাধারণ! মর্মছোঁয়া পংক্তিধারা আমাকে বারবার আকুল করে তোলে।

    উত্তরমুছুন

মন্তব্যের যাবতীয় দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় নেবে না।