TopTime

আজ বঙ্গাব্দ

আদিত্য আনামের কবিতা

প্রচ্ছদ: নাজমুল হোসাইন   

 উপেক্ষিত ক্রেঙ্কার 


পৃথিবীর সমস্ত খানকির পোলা ঘুমিয়ে গেলে 
আমি একটি সিগারেটের পুটকিতে 
নির্বিঘ্নে চুমু এঁকে দিতে পারতাম!
তাহলে শরীরের গাঁটে গাঁটে এমন ক্লান্তির বারোটা বাজিয়ে নেমে যেতো না আমার ছন্নছাড়া বীর্য।

হায় ঈশ্বর! শুয়োরের বাচ্চা!
এমন পোড়াচোদা কপালে কেন শকুনের চাষাবাদ?

আমি ক্রমশ চাপা পড়ে যাচ্ছি মাংসের দাপটে
আমার হৃদয় জুড়ে কবিতার মর্মাহত ভোদা!
শুয়োরের বাচ্চারা পালাক্রমে আলুথালু করে গ্যাছে সব।
আমার সঞ্চিত স্বপ্নগুলো ইঁদুর খেয়ে নিয়ে বিড়ালের দাঁতে আজ ঝুলে ঝুলে আছে।
এই বালছেঁড়া চতুরের দেশে আমি হয়ে গেছি এক বঞ্চিত বাঞ্চোদ।

পৃথিবী গোলাকার! 
তাতে আমার কি বাল?!
সকালে খাওয়া হয়নি,
দুপুরে পঁচিশখণ্ড রবীন্দ্ররচনা পুড়িয়ে 
এখন রাতের ভাত রান্না করছি।
আমার পেটে বিধ্বংসী ক্ষুধা!
শাউয়ার ‘কাব্যতত্ত্ব’ পড়ে আমি কি করবো?
প্রেমিকাদের ফিরে পাবো?
নাকি চুরি যাওয়া সেই হারানো শৈশব?

উপদেশ দিতে এসো না মাদারচোদ!
আমি এখন উন্মাদ, 
ঠিক তোমার পিতাজানের আস্ফালিত লিঙ্গের মতোন।
অশ্লীল চোদাও কেন হে অসুস্থ মগজ?
সমাজের পেটিকোট খুলে খুলে তুমি কতকিছু চেটেছো, আমি কি দেখিনি?
নির্লজ্জ কাকে বলো, হে চোদারু ভাবুক?
আমি তো জানি সব নিগূঢ় নষ্টামি!
ভুলে গ্যাছো মারা-খাওয়া রাতের কথা?
দুইচোখে আমার ঘৃণার পারদগুলো ঝরছে!
চ্যাটের বিদ্রূপ নিয়ে বিব্রত কনডমখানাও ফেটে গ্যাছে,
অথচ চারপাশে কোনো পরিধানযোগ্য পলিথিনও অবশিষ্ট রাখেনি কুত্তার বাচ্চারা!

পৃথিবীতে আবর্জনা বেড়ে যাচ্ছে।
কাক জাতীয় হচ্ছে না কেন?
বোকাচোদা তাই?
নাকি কোকিলের মায়েরে চুদে দেবার মতো সাহস  নেই বলে?
মানুষগুলি নিতান্ত গরু হয়ে যাচ্ছে 
পৃথিবীটা সুশীল খামার এবং
সেখানে ওলানের জং নিয়ে
দুধেল গাভীগণ জাবর কাটাচ্ছে বলদের সাথে।

পৃথিবীর সমস্ত মাদারচোদ ঘুমিয়ে গেলে
আমি পৃথিবীটা গুছিয়ে নিতে পারতাম!
কিন্তু পারছি না, কারণ খানকির পোলারা ঘুমাচ্ছে না, সবকটা পিল খেয়ে জেগে আছে



সুশীলরা এখানে আছেন
না মদ
না চুমু
না গাঁজা
না প্রেম
না চোদাচুদি
তারা কিছুই বোঝেন না (কেবল প্রকাশ্যে, আড়ালে স্বত্তায়িত সব!)

এখানে মদ ও সঙ্গম করা পরিপূর্ণ নিষিদ্ধ
ভালোবাসা হারাম
ঈশারা, নাচ, গান পাপ
এমনকি পাখিদের গানও!
যাবতীয় সুশীলপদার্থ ও অপদার্থগণ এখানে আছেন।

তাহারা ঔরসজাত স্বয়ং ঈশ্বরের!
বিধাতার বন্ধু-বান্ধব, গভীর আত্মীয়-স্বজন!
এখানে প্রশ্ন করা হারাম!
যেহেতু তাহাদের প্রধান শর্ত, 'কেবল বিশ্বাস করো এবং মেনে নাও।'
এখানে ধর্ম এবং আফিম সমার্থক শব্দ নয়!
অথচ বিপরীতও নয়!

এখানে স্বপ্ন দেখা হারাম
স্বপ্ন দেখানো হারাম
শুধু তা মারা জায়েজ!
এখানে উত্তপ্ত ফুল ফোটে,
ফুল ঝরে যায় বুলেটের গন্ধ খেয়ে।
পশুরা হাড্ডি চিবায় মানুষের
মানুষ রক্ত খায় মানুষের!

এখানে চুমু খাওয়া হারাম
মদ, এমনকি সঙ্গম সম্পূর্ণ নিষেধ!
এখানে পর্দা আছে এবং পর্দার আড়ালে আছে মন্ত্রাবলি!
যেহেতু তাহারা সুশীল এবং মন্ত্র জানেন
সুতরাং তাহারা এসব চোদাবেন কেবল গোপনে, পর্দার আড়ালে, নিতান্ত ভিতরে!
কেননা আড়ালে স্বত্তায়িত সব!
এমনকি ধর্ষণও!



জীবন বড্ড অশ্লীল আর আঠালো (বালের জীবন)
জীবন বড্ড অশ্লীল আর আঠালো (বালের জীবন।)
পৃথিবী নর্দমার চেয়ে বেশিকিছু নয় (বালের পৃথিবী।)
ভালোবাসা নিকৃষ্টতম অজুহাত (আমি তাকে ঘৃণা করি।)
চুমুতে বিষাক্ত অভিশাপ (ওয়াক থু...)
নিয়তি, তোর কপালে ছুঁড়ে দিলাম পরাবাস্তব বীর্য।

আসো নদী মরে যাই, মরণে পবিত্র হই
এরচেয়ে সুবোধ ইচ্ছা দ্বিতীয়টি নেই
পাবে না শান্তি কোথাও, শান্তি না বাল!
চলো, মৃত্যুকে চিবিয়ে খাই, দেখা হবে কাল।



- 'ফুল ফুটুক আর না ফুটক আজ বসন্ত।'
- পুষ্প বসন্ত চোদেনা সে আপনি থেকেই ফোটে।



খট খট খট খট
টকটক...টকটক...
ভিতরে কে কথা বলে শুয়োরের বাচ্ছা?
কোনো শব্দ নেই বাক্য নেই
দাঁড়ি-কমা-লোক-শোক-সংলাপ কিচ্ছু নেই!
একজোড়া রক্তাক্ত চোখ শুয়ে আছে মেঝেতে 
জানালা যোনির মতো হা-মুখ
সন্ত্রাসি হাওয়া চাকু হাতে ঢুকে যাচ্ছে দল বেঁধে।
দেয়ালভর্তি কান; কানের পর্দা খুলে বেড়িয়ে আসছে সাম্প্রতিক কোলাহল। 
মুণ্ডুটা খুঁজে পাচ্ছি না কোথাও
শালা উড়ে গ্যালো নাকি?
দেয়ালঘড়িটা উন্মাদ হয়ে চিল্লাচ্ছে 
এই বোকাচোদা চুপঃ চুপঃ চুপঃ
একদম গুলি করে দেবো সময়ের পোদ বরাবর। 

এতো দুর্গন্ধ কিসের? 
ভগবান তুমি কি হেগে দিলে?
মানুষের মগজে আর কতকাল হাগবে?
হাগা-হাগি-শিৎকার-চিৎকার ও চোদাচুদি সব বন্ধ। 
কোনো শব্দ হবে না 
শ্রেফ গুলি করে দেবো।
ঘরভর্তি অন্ধকার
অন্ধকারভর্তি মানুষ
মানুষভর্তি অন্ধকার!
 অন্ধকার, শালা কালো, কুৎসিত। 
অন্ধকার, তোমরা কি আফ্রিকা থেকে এসেছো?
নিগ্রোদের জারজ সন্তান? 
সবকটা অন্ধকার খুন করে ফেলবো। 
খট খট খট খট 
টকটক...টকটক... 
ভিতরে কে কথা বলে শুয়োরের বাচ্চা? 
একদম গুলি করে দেবো পোদ বরাবর।




আদিত্য আনাম। জন্ম: ১৮ নভেম্বর, সিরাজগঞ্জ।পড়াশোনা: বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছেন। প্রকাশিত কবিতাগ্রন্থ: ‘অন্তর্ভেদী অক্টোপাস’, ‘মাতালগুচ্ছ’, ‘টাকা, নাচো তো দেখি’, ‘বিপন্ন ডানার রঙ’ ‘উপেক্ষিত ক্রেঙ্কার’, ‘দ্য লোনলি ট্রি উইথাউট বার্ডস’, ‘ফ্লাইং ইনসাইড হার সোল’। সম্পাদিত লিটলম্যাগ: ‘লোক-শাণ’, ‘তাণ্ডব’।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. উপদেশ দিতে এসো না মাদারচোদ!
    আমি এখন উন্মাদ
    লাইন টা।
    কবিতা গুলো আহ্ স্বাদ,তৃপ্তি পেলাম।

    উত্তরমুছুন

মন্তব্যের যাবতীয় দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় নেবে না।